সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
বুধবার, ১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

চেন্নাইয়ের নেতৃত্ব ছাড়লেন ধোনি!

ডেইলি সিলেট ডেস্ক ::

ভারতের মাল্টি বিলিয়ন ডলার মূল্যের টুর্নামেন্ট আইপিএলের ১৭তম আসর শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। আসর শুরুর মাত্র একদিন আগে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) অধিনায়কত্ব ছেড়েছেন মহেন্দ্র সিং ধোনি। তার পরিবর্তে বর্তমান চ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন রুতুরাজ গায়কোয়াড়।

যদিও আগে থেকেই নেতৃত্ব ছাড়ার কথা বলেছিলেন ধোনি, তবে আসর শুরুর মাত্র একদিন আগে নেতৃত্ব ছেড়ে নানা প্রশ্নের জন্ম দিয়েছেন ভারতীয় দলের সাবেক এই অধিনায়ক।

প্রশ্ন উঠেছে, আইপিএলের নতুন নিয়ম কাজে লাগাতেই নেতৃত্ব ছেড়েছেন ধোনি। তবে সেটি কতটুকু সত্যি, এখন পর্যন্ত সে বিষয়ে জানার কোনো অবকাশ পাওয়া যায়নি।

গত বছর ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটিতে নতুন নিয়মের অবতারণা করে আইপিএল কর্তৃপক্ষ। নতুন নিয়মে বলা হয়েছে ইমপ্যাক্ট ক্রিকেটারের কথা।

এই নিয়ম অনুযায়ী, প্রথম ইনিংসে খেলা ক্রিকেটারকে বসিয়ে দ্বিতীয় ইনিংসে অন্য ক্রিকেটারকে খেলানো যায়। মানে, যদি কোনো ব্যাটার প্রথম ইনিংসে ব্যাট করে দ্বিতীয় ইনিংসে খেলতে না চান, তাহলে সেটির অনুমোদন আছে। অর্থাৎ, কোনো কারণ ছাড়াই তিনি মাঠের বাইরে অবস্থান করতে পারবেন। তার পরিবর্তে অন্য একজনকে ফিল্ডিংয়ে নামাতে পারবে দলগুলো।

নতুন নিয়মের এই সুযোগ ভালোভাবে কাজে লাগাতে পারেন ধোনি। কারণ, হাঁটুতে চোটের কারণে ধোনি এখন ভালো ব্যাট করতে পারছেন না। তার পরিবর্তে যদি অন্য কোনো মারকুটে ব্যাটারকে খেলানো যায়, তাহলে বেশি রান তুলতে পারবে চেন্নাই। আর দ্বিতীয় ইনিংস ওই ক্রিকেটারের বদলি হিসেবে নেমে কিপিং করতে পারবেন ধোনি।

আর এখানেই মূল কাজটা করবেন ধোনি। উইকেটের পেছনে দাঁড়িয়ে দারুণ সব পরামর্শ দিতে পারবেন গায়কোয়াড়কে। এতে দারুণভাবে লাভবান হবে চেন্নাই। এই কৌশল কাজে লাগাতেই অধিনায়্কত্ব ছাড়ছেন কিনা ধোনি, সেটি এখন রীতিমতো গবেষণার বিষয়।

আগামীকাল বাংলাদেশ সময় রাত ৮টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই এবং বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবারের আসরে চেন্নাইয়ের হয়ে খেলবেন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান। আগামীকালের ম্যাচে বাঁহাতি এই বাংলাদেশিকে দেখা যেতে পারে চেন্নাইয়ের একাদশে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: